1. admin2@bdstartv.com : admin :
  2. admin@bdstartv.com : admin :
  3. sobujhossain.asiantv@gmail.com : kmsobuj.myreportjtv@gmail.com :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বিনা নোটিশে ঔষধ সহ ফার্মেসী ভাঙচুরের প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন

STAR TV DESK
  • Update Time : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৮ k

 

কালিয়াকৈর গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈরে বিনা নোটিশ এক সাংবাদিকের ঔষধের দোকান গুঁড়িয়ে দেওয়ার প্রতিবাদে ওই ইউএনও’র বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন।

গাজীপুরে কর্মরত ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন।
কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকালের খবর পত্রিকার কালিয়াকৈর প্রতিনিধি মোঃ হুমায়ুন কবিরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহতাব উদ্দিন, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, যমুনা টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি হোসাইন আলী বাবু , নাগরিক টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি মোঃ আল আমিন, দীপ্ত টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর আলম, আনন্দ টেলিভিশনের কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি আফসার খান বিপুল, কালিয়াকৈর মডেল প্রেস ক্লাবে সহ-সভাপতি মোশাররফ হোসেন ও কালিয়াকৈর মডেল প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইমারত হোসেন, কালিয়াকৈর মডেল প্রেস ক্লাবের সকল সাংবাদিক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

বক্তারা বলেন, সরকারি জমির উপর দোকান বা বাড়িঘর থাকলেও মোবাইল করে নিয়ম অনুযায়ী যারা ওই জমিতে বসবাস করছে তাদের নোটিশ প্রদান করতে হবে। নোটিশ প্রদান করা ছাড়া কোন স্থাপনা ভাঙতে পারবে না। কিন্তু উপজেলার চা বাগান বাজারে ইমারত হোসেন দীর্ঘ ৩৬/৩৭ বছর যাবত সরকারি পেরিফেরি করা জমির উপরে ঔষধের দোকান দিয়ে ব্যবসা চালিয়ে আসছিল ‌ । গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি বিনা নোটিশে তার ঔষধের দোকানসহ আরো তিনটি দোকান ভেঙ্গে গুড়িয়ে দেয়। এ সময় দোকানে থাকা মালামাল বের করার জন্য কোন সুযোগ না দিয়ে বুলডোজার দিয়ে সমস্ত মালামাল তছনছ করে ঔষধের দোকানসহ তিনটি দোকান গুঁড়িয়ে দেয়।

কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সাংবাদিকসহ গাজীপুর জেলা প্রতিনিধিরা ইউএনও,র নানা অপকর্ম নিয়ে ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের জেরে তিনি ক্ষিপ্ত হয়ে কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সভাপতিসহ অন্যান্য সাংবাদিকদের সাথে অসদাচরণ এবং সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি প্রদান করে।
উল্লেখ্য ইউএনওর অপকর্ম নিয়ে সভাপতি মোঃ ইমারত হোসেন কোন প্রকার নিউজ করেনি। তারপরও ক্লাবের সভাপতি কেন সাংবাদিকদের বিরুদ্ধে সংবাদ প্রচারণায় বাধা দেননি এজন্য তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিকের ফার্মেসি গুরিয়ে দেয়।

উল্লেখ্য কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কাউসার আহমেদ ২০ ফেব্রুয়ারী গাজীপুর জেলা প্রশাসকের নিকট থেকে দায়িত্ব গ্রহণ করেন এবং হোসাইন মোহাম্মদ হাই জকী ওই দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদায় নেন। একজন নতুন ইউএনও দায়িত্ব গ্রহণের পর পুরাতন ইউএনও কি ভাবে ২১ ফেব্রুয়ারি ভাষা দিবসে বিনা নোটিশ অমানবিক ভাবে স্থাপনা উচ্ছেদে অভিযান চালায়।

বক্তারা বিষয়টি সঠিক তদন্ত সাপেক্ষে স্থাপনা ভাঙচুর ও মালামালের ক্ষতিপূরণ প্রদানের জন্য জেলা প্রশাসকের কাছে দাবি করেন।
পরে বিনা নোটিশে দোকান ভেঙ্গে দেওয়ার বিষয়ে একটি অভিযোগ জেলা প্রশাসকের নিকট জমা দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 STAR TV
Design & Develop BY Coder Boss