1. admin2@bdstartv.com : admin :
  2. admin@bdstartv.com : admin :
  3. sobujhossain.asiantv@gmail.com : kmsobuj.myreportjtv@gmail.com :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রমিকের বেতন বৃদ্ধিতে বিক্ষোভ তৃতীয় দিনে

STAR TV DESK
  • Update Time : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৯৫ k

 

মোঃ জহুরুল ইসলাম, আশুলিয়া ঢাকা:

সাভার আশুলিয়া শিল্পাঞ্চল শিমুলতলা, জামগড়া, ছয়তলা নরসিংহপুর সহ বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরি সামনে শ্রমিকের বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা।

সর্বনিম্ন মজুরি ২৩ হাজার টাকার দাবিতে তৃতীয় দিনে বাইপাইল-আবদুল্লাহপুর মহা -সড়ক অবরোধ করে বিক্ষোভ করে কয়েক হাজার শ্রমিক। সড়ক থেকে সড়িয়ে দিতে শ্রমিকদের উপর টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এতে করে শ্রমিকদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশের রাবার বুলেটে বেশ কিছু শ্রমিক আহত হয়েছে।
মঙ্গলবার (৩১ অক্টোবর) বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের আশুলিয়ার জামগড়া ,ছয়তলা , নরসিংহপুর , ঘোষবাগ , নিচিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে শ্রমিকরা নুন্যতম বেতন ২৩ হাজার পাঁচশত টাকা বৃদ্ধির দাবীতে কারখানা থেকে সড়কে নেমে আসে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ তাদেরকে সড়ক থেকে তুলে দিতে গেলে সংঘর্ষ বাধে।পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন অলিগলিতে গিয়ে আশ্রয় নেয়। পরে বেলা ১১ টার দিকে শ্রমিকরা আবারও সড়ক অবরোধ করে।

উল্লেখ্য যে গতকাল নুন্যতম মজুরি বৃদ্ধির দাবীতে আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ শুরু হয়। সকাল থেকে শ্রমিকরা অফিসে প্রবেশ করলেও কাজে যোগদান না করে রাস্তায় নেমে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল বারী বলেন, সকাল থেকেই কয়েকটি কারখানার শ্রমিকরা কারখানায় প্রবেশ না করে সড়কে নেমে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। আমরা একপাশ থেকে তাদের সড়ক থেকে তুলে দেই। আবার অন্য পাশ থেকে তারা সড়কে নামে আসে। পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 STAR TV
Design & Develop BY Coder Boss