1. admin2@bdstartv.com : admin :
  2. admin@bdstartv.com : admin :
  3. sobujhossain.asiantv@gmail.com : kmsobuj.myreportjtv@gmail.com :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

বিশেষ পুরস্কারে ভূষিত হলেন এস আই সুদীপ কুমার গোপ

STAR TV DESK
  • Update Time : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ৭৮ k

 

নিজস্ব প্রতিবেদক:

ওসির নির্দেশে ক্লুলেস মামলার রহস্য উদঘাটনে অবদান রাখায় জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন সাভার মডেল থানার উপ- পুলিশ পরিদর্শক (এস আই) সুদীপ কুমার গোপ।

চলতি সপ্তাহে ঢাকা জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাকে মে মাসের বিশেষ মামলা তদন্ত কর্মকর্তা হিসেবে ঘোষণা দিয়ে ওসির হাতে ক্রেস্ট, সনদপত্র ও প্রাইজমানি প্রদান করেন ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার)।

বৃহস্পতিবার (২২ জুন) সন্ধায় সুদীপ কুমার গোপের হাতে পুরস্কার তুলে দেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা,পিপিএম।

ঢাকা জেলা পুলিশ সুপার ও সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পুরস্কার প্রাপ্তির খবরটি নিজের ব্যক্তিগত ফেসবুকে পোস্ট করেন রহস্য উদঘাটনের ডায়নামিক লিডার খ্যাত সুদীপ কুমার গোপ। মুহূর্তেই এই অর্জনের কথা ছড়িয়ে পড়লে সেবাপ্রাপ্তি, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা জানান তাঁকে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৮৫ সালে নেত্রকোনা জেলার কলমা কান্দা উপজেলা বাজার এলাকায় এক সম্ভ্রান্ত সনাতন পরিবারে জন্ম গ্রহণ করেন সুদীপ কুমার গোপ।

তিনি ২০১২ সালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমির বেসিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগদানের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সূত্রাপুর থানায় কর্মক্ষেত্র শুরু করেন। সেখানে দুই বছর সুনামের সাথে দায়িত্ব পালন করে রমনা মডেল থানা, আশুলিয়া থানা সহ বিভিন্ন থানা হয়ে বর্তমানে সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সরকারের লক্ষ্য অনুযায়ী পুলিশ বাহিনীর সুনাম অর্জনে কাজ করে যাচ্ছেন।

সুদীপ কুমার গোপ ছোট বেলা থেকেই লেখাপড়ায় ও সাংস্কৃতিক কাজে মনোযোগী ছিলেন। প্রাথমিক শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত নিজেকে অগণিত সামাজিক কাজে নিয়োজিত করেছেন এবং পুলিশ বাহিনীর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে সহকর্মী ও পুলিশি সেবা প্রার্থীদের কল্যাণে কাজ করে সাধারণ মানুষ এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে এর আগেও একাধিকবার নন্দিত হয়েছেন।

গত বছরের ২২ অক্টোবর ৪৯ দিনের ল্যান্ড সার্ভে ও সেটেলমেন্ট বিষয়ক প্রশিক্ষণ নিতে সাভারে আসেন পটুয়াখালী জেলার কলাপাড়ার এসিল্যান্ড আবু বকর সিদ্দিক। সোমবার ২৪ অক্টোবর বিকেলে অসুস্থ মায়ের চিকিৎসার জন্য তিনি ঢাকা যান এবং রাতেই সাভারে ফিরে আসেন। সাভারের সিএন্ডবি এলাকায় বাস থেকে নামার পর তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। এসময় ছিনতাইকারীরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে তার কাছে থাকা মোবাইল ও টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়। পরে ৪৮ ঘণ্টার মধ্যেই আলোচিত এই ক্লুলেস ঘটনার রহস্য উদঘাটন সহ ৫ আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসেন সুদীপ কুমার গোপ।

এছাড়াও কর্মস্থল সাভার ও আশুলিয়ায় দায়ের হওয়া অনেক ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করে অপরাধীদের আইনের আওতায় এনে একেরপর এক সাফল্য অর্জন করে প্রশংসিত হয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 STAR TV
Design & Develop BY Coder Boss